July 1, 2024, 10:47 am

সংবাদ শিরোনাম
শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ বিশ্ব যোগ দিবস ২০২৪ পালিত কুড়িগ্রামের রাজারহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইজিবাইক চালকের মৃত্যু চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী

একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়লেন নারী

অনলাইন ডেস্ক:-

একই সঙ্গে ৯টি সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন এক নারী। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড ছবি-সহ তার নাম ঘোষণা করেছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) গিনেস নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই খবর দিয়ে লিখেছে, ‘‘৯ সন্তানের মধ্যে ৫টি শিশুকন্যা। তাদের নাম – আদামা, ওমু, হাওয়া, কাদিদিয়া, ফতুমা এবং চারটি শিশুপুত্র- ওমর, এলহাদজি, বাহ ও মোহাম্মদ (ষষ্ঠ)। এদের বাবা-মায়ের নাম আবদেল কাদের আরবি এবং হালিমা সিসে ।’’

একইসঙ্গে গিনেস জানিয়েছে, এই প্রথম ননুপ্লেটস (একসঙ্গে একই গর্ভ থেকে ভূমিষ্ঠ নয় সন্তান) বা নবমজের জন্ম হল, যেখানে মা এবং শিশুরা জীবিত আছে।গিনেসের রেকর্ড অনুযায়ী এর আগে কোনো ননুপ্লেটস কয়েক ঘন্টার বেশি বাঁচেনি। তাই ননুপ্লেটসের জন্ম একটি অত্যন্ত বিরল ঘটনা।মরক্কোর বাসিন্দা সিসে গত ২০২১ সালের ৪মে জন্ম দেন নয় সন্তানের। তবে তার গর্ভে যে ৯টি সন্তান বড় হচ্ছে সে কথা তিনি নিজেও জানতেন না।

সিসে এবং তার চিকিৎসকেরা ভেবেছিলেন তিনি সাতটি সন্তানের জন্ম দেবেন। কিন্তু অস্ত্রোপচারের টেবলে জানা যায় সাতটি সন্তান নয়, আদতে ৯টি সন্তানের জন্ম দিতে চলেছেন তিনি।

সময়ের আগেই, গর্ভাবস্থার ৩০তম সপ্তাহে প্রসব করেন সিসে। তারপর থেকে এ পর্যন্ত সুস্থই রয়েছে মা এবং সন্তানেরা।

গিনেস ওই পরিবারের একটি ছোট্ট ভিডিও পোস্ট করেছে ইনস্টাগ্রামে। যেখানে মা বাবা এবং সন্তানদের সুস্থতা কামনা করেছেন সকলে।

সূত্র: মিরর ইউকেআনন্দবাজার

Share Button

     এ জাতীয় আরো খবর